ব্যক্তিত্ববান হওয়ার উপায় | ১০ টি প্যারাসাইকিক ট্রিকস

আপনার অবশ্যই জানা উচিৎ একজন ব্যক্তিত্ববান হওয়ার উপায় সম্পর্কে। কেননা, আপনি যদি চান আপনি অন্যদের থেকে নিজেকে আলাদা ভাবে উপস্থাপন করবেন তবে আপনার চারিত্রিক দিক থেকে কিছু বিষয়ে পরবর্তী আনা জরুরি। উক্ত আর্টিকেলে এমন ১০ টি গুন বা পদ্ধতি সম্পর্কে জানাতে যাচ্ছি যা আপনার ব্যক্তিত্বকে ১x বুস্ট করবে। 

১০ টি কার্যকর ব্যক্তিত্ববান হওয়ার উপায় 

১. অনর্থক কথা কম বলুন। কাজের কথা কাজের সময় বলেন, হাসির কথা হাসির সময় বলেন। মানে ইভেন্ট অনুযায়ী কথা বলেন। ওই যায়গায় আরেক কথা আনবেন না। পরিস্থিতি অনুযায়ী নিজেকে খাপ খাইয়ে নিতে পারাটা খুব বড় একটা গুন। এটা আপনার অবশ্যই করা উচিৎ। 

২. সর্বদা নিজের কাজ নিজে করবেন। অন্যদের সাহায্য পাওয়ার আশা নিয়ে বসে থাকবেন না। এতে করে আপনার কষ্ট হতে পারে তবে কখনও আশাহত হবেন না। 

৩.  আপনার ইচ্ছা, আপনার ভবিষ্যত, আপনার সাফল্য, আপনার বাপ দাদার সাফল্য, আপনার বড় ভাই এর কথা মানুষকে বলিয়েন না। কেও এসবে ইন্টারেস্টেড না। সবাই শুধু নিজের কথা বলতে চায় কিন্তু কেউ কারো কথা শুনতে চায় না। হ্যা অবশ্যই নিজের ফিলিংস প্রকাশ করা জরুরি তবে এটা যেনো সবার সাথেই হয়ে না যায়। 

৪. কারো কথা শুনে মন খারাপ করবেন না / আশাহত হবেন না / নিজেকে ছোট ভাববেন না / নিজের কাজকে তুচ্ছ ভাববেন না। ভালো কাজ করলে এর প্রতিদান পাবেনই। সকল মানুষের সমালোচনা হয়ে থাকে। তবে দিন শেষে তারাই বেশি সফল তাদের বেশি সমালোচনা করা হয়েছিলো। 

৫. কল সাথে সাথে ধরবেন না। কিছুক্ষণ লেট করে ধরুন। এটি অনেকটা ইম্প্রেশনিক ট্রিকস। অন্যকে এটা বোঝানো দরকার যে সব সময় ফ্রি থাকবেন না। তাছাড়া সঙ্গে সঙ্গে কল রিসিভ হলে অনেকেই চমকে যায়। ইমার্জেন্সি জরুরি হলে ভিন্ন কথা। 

৬. সবার সাথে ভালো বিহ্যাভ করুন।  সবার সাথে আগে কথা বলুন। অনেকেই আছে যারা কথা বলতে স্বাচ্ছন্দ্য বোধ করে না। তারা চায় না কেউ এসে তার সাথে কথা শুরু করুক। সেই কেউটা আপনি হয়ে উঠুন। 

৭. নিজেকে এভেইলেবল করবেন না। এভেইলেবল জিনিসের দাম কম। নিজেকে লুকিয়ে রাখুন তাই বেশী বেশী। আপনি যদি নিজেকে অন্যদের থেকে আলাদা ভাবে উপস্থাপন করতে চান তবে সব কিছুতে গা ভাসিয়ে দিবেন না। আপনি একক, ইউনিক তা সকলকে বুজতে দিন। 

ব্যক্তিত্ববান লোকেরা অবশ্যই যা করে থাকে

৮. নিজের মা বাবা এবং নিজের পরিবার কে অন্যদের সামনে ছোট করবেন না। তাদের প্রশংসা করুন। এতে আপনার সম্মান বাড়বে। নিজের লোকদের ছোট করে কেউ কখনও নিজেকে বড় বলে দাবি করতে পারেন। আপনি যাদের কাছে এটা করবেন তারা ঠিকই ভেবে নিবে যে লোকটা নিজেদের সম্পর্কে এমনটা বলতে পারে সে নিজে কেমন! 

৯. মুরব্বি দের সাথে বেশী মিশুন তাদের এক্সপিরিয়েন্স শুনুন। তারা আপনার থেকে বেশি পৃথিবী দেখেছে, বেশি সমস্যার সম্মুখীন ও তার মোকাবেলা করেছে তাই তাদের মতামতের গুরুত্ব দিন। এই এক্সপিরিয়েন্স গুলো আপনার কাজে লাগবে। 

১০. যেসব জবে সোস্যাল রেস্পেক্ট বেশী পাবেন যেমন : বিসিএস বা বিভিন্ন সরকারি চাকরিতে টিকার জন্য পরিশ্রম করে যান। বর্তমান পেক্ষাপটে এসব সেক্টরে যারা আছে তাদের সবাই আলাদা সম্মান প্রদর্শন করে।

পরিশেষে বলা যায়, আর্টিকেল থেকে যা শিখলেন তার মূল বিষয় ছিলো “ব্যক্তিত্ববান হওয়ার উপায়” যেখানে আলোচনা করা হয়েছে ১০ টি এমন ট্রিকস বা মতবাদ যা মেনে চললে অবশ্যই অন্যরা আপনাকে আলাদা ভাবে গ্রহন করবে সকলের মাঝ থেকে। এমনই সেলফ ডিভিলোপমেন্ট মূলক কন্টেন্ট খুজে পেতে সাবস্ক্রাইব করুন ব্লগটিতে এখান থেকে। 

Name
Email
The form has been submitted successfully!
There has been some error while submitting the form. Please verify all form fields again.

Leave a Comment