বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা ট্রান্সফার করার নিয়ম 

আপনি কি বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা ট্রান্সফার করার প্রক্রিয়া খুঁজছেন? তাহলে এটি আপনার জন্য সঠিক জায়গা কারণ আপনি প্রক্রিয়াটি সম্পর্কে জানতে পারবেন এখান থেকে এবং এই আর্টিকেল থেকে টাকা ট্রান্সফারের সম্পর্কে ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসগুলি শিখতে পারবেন।

আগে আমরা দেখেছি যে, মোবাইল ব্যাংকিং থেকে ব্যাংক অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর খুবই জনপ্রিয়। এই সেবাটি বিকাশ এবং নাগদের মতো প্রতিটি মোবাইল ব্যাংকিং সেবা প্রদানকারীকে তাদের অ্যাকাউন্ট থেকে একটি নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার সুবিধা প্রদান করতো। 

কিন্তু এবার, টাকা ট্রান্সফারের একটি সেবা চালু হয়েছে…

এখন প্রত্যেক বিকাশ ব্যবহারকারী বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা ট্রান্সফার করতে পারবেন। আগে, তারা বিকাশের অ্যাকাউন্টের টাকা শুধুমাত্র একটি ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারত, কিন্তু এখন থেকে, তারা বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা ট্রান্সফার করতে পারবে।

এই আর্টিকেলে, আমি আপনাকে দেখাব কিভাবে বিকাশ অ্যাপ থেকে ভিসা কার্ডে অর্থ স্থানান্তর করা যায় সেই নিয়ম সম্পর্কে। তাই বেশি সময় দেরি না করে, আসুন এই বিষয়ের গভীরে যাই।

বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা ট্রান্সফার করার নিয়ম

এই কাজটি করতে, আপনাকে বিকাশ মোবাইল অ্যাপ ব্যবহার করতে হবে। তাই উক্ত লিংকে ক্লিক করে বিকাশ অ্যাপ ইন্সটল করে নিন। তবে আপনি কিন্তু আপনি USSD কোড ব্যবহার করে বা বিকাশ মোবাইল অ্যাপ ছাড়া এই প্রক্রিয়াটি করতে পারবেন না। তাই, সবার আগে আপনার বিকাশ অ্যাপটি খুলতে হবে। এবং আপনার অ্যাকাউন্টে লগইন করুন।

এখানে আপনি ড্যাশবোর্ডে “ট্রান্সফার মানি” অপশনটি পাবেন। শুধু এটি ক্লিক করুন এবং পরবর্তী পেজে যান.

Transfer-Money-from-bKash-to-Visa-Card-1

এখন আপনি দুটি অপশন দেখতে পারেছেন। একটি হল ব্যাংক অ্যাকাউন্ট, এবং দ্বিতীয় নম্বর হল কার্ড৷ যেহেতু এখন দেখাচ্ছি কার্ডের মধ্যে টাকা পাঠানোর বিষয়ে তাই আমাদের “কার্ড” অপশনটির সাথে যেতে হবে।

Transfer-Money-from-bKash-to-Visa-Card-2

বিকাশ থেকে আপনার কার্ডে অর্থ স্থানান্তর করতে আপনি আপনার ভিসা কার্ড নির্বাচন করতে হবে। বিকাশ প্রতিটি ধরনের ডেবিট ভিসা কার্ড গ্রহণ করবে।

Transfer-Money-from-bKash-to-Visa-Card-3

এই পর্যায়ে, আপনাকে আপনার ভিসা কার্ডে থাকা ১৬ ডিজিট নম্বর (যে কার্ডে টাকা ট্রান্সফার করতে চান) জমা দিতে হবে। আপনি যদি নম্বরটি কোথায় তা খুঁজে বের করার বিষয়ে বিভ্রান্ত হন, তাহলে স্যাম্পল অপশনে ক্লিক করুন।

Transfer-Money-from-bKash-to-Visa-Card-4

১৬ সংখ্যার নম্বর জমা দেওয়ার পরে, “চালিয়ে যান” এ ক্লিক করুন এবং আপনি যে পরিমাণ অর্থ স্থানান্তর করতে চান তা দিন। অবশেষে, সমস্ত প্রক্রিয়াকরণ শেষ করতে আপনার বিকাশ পিন জমা দিন।

দেখেছেন, বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা স্থানান্তর করা খুবই সহজ। ঠিক আছে, বিকাশ থেকে ভিসা কার্ডে অর্থ স্থানান্তর সম্পর্কে কিছু অন্যান্য তথ্য জানা গুরুত্বপূর্ণ। এবার দেখবো সেই সকল তথ্য সম্পর্কে। 

বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা ট্রান্সফার করার জন্য কত টাকা চার্জ প্রয়োজন

এই ক্ষেত্রে, বিকাশ অ্যাকাউন্ট থেকে ভিসা কার্ডে অর্থ স্থানান্তর করার জন্য আপনাকে বিকাশ চার্জ করবে । আর পরিমাণ হলো ১.২৫% অর্থাৎ আপনি যদি বিকাশ থেকে ভিসা কার্ডে ১ হাজার অর্থ স্থানান্তর করতে চান তাহলে চার্জ হবে ১২ টাকা ৫০ পয়সা।

তাছাড়া আপনি যদি IFIC ব্যাংকের ডেবিট কার্ড ব্যবহার করেন, তাহলে আপনি বিকাশ থেকে কার্ডে ৫০০ টাকা পর্যন্ত বিনামূল্যে টাকা ট্রান্সফার করতে পারবেন।

বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা ট্রান্সফার করার বিষয়ে প্রশ্ন ও উত্তর 

১) বিকাশ থেকে ভিসা কার্ডে অর্থ স্থানান্তর করা যায় সর্বনিম্ন কত টাকা?

=> প্রাথমিক তথ্য থেকে, আমরা জানেছি যে আপনি আপনার বিকাশ অ্যাকাউন্ট থেকে ভিসা কার্ডে ন্যূনতম ৫০ টাকা স্থানান্তর করতে পারেন।

২) টাকা ট্রান্সফার করতে কত সময় লাগে?

=> এটি কয়েক মিনিটের মধ্যে ঘটে, তবে এই বিষয়ে অফিসিয়াল বিজ্ঞপ্তি হলো, টাকা স্থানান্তর করতে ৩০ মিনিট থেকে ৩ কার্যদিবস সময় লাগতে পারে।

৩) আমি কি বিকাশ থেকে সেভিংস অ্যাকাউন্ট ভিসা ডেবিট কার্ডে সরাসরি অর্থ স্থানান্তর করতে পারি?

=> হ্যাঁ, আপনি বিকাশ থেকে আপনার সেভিং ব্যাংক অ্যাকাউন্টের ভিসা ডেবিট কার্ডে অর্থ স্থানান্তর করতে পারেন।

৪) আমার একটি ব্যাংকে স্টুডেন্ট অ্যাকাউন্ট এবং একটি ভিসা কার্ডও আছে। আমি কি টাকা ট্রান্সফার করতে পারি?

=> হ্যাঁ, আপনি এটা করতে পারেন। প্রতিটি ধরনের ভিসা কার্ড এই পদ্ধতির জন্য অনুমতি দেয়।

আর্টিকেল থেকে যা শিখলেন

সবশেষে, বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা ট্রান্সফার সম্পর্কে এই ছিলো সম্পূর্ণ আর্টিকেল। এখানে আপনাকে দেখানো হয়েছে কিভাবে আপনি আপনার বিকাশ অ্যাকাউন্ট থেকে আপনার ব্যাংকের ভিসা কার্ডে অর্থ ট্রান্সফার করতে পারেন। আশা করি এই প্রক্রিয়াটি আপনাকে ন্যূনতম চার্জে অর্থ স্থানান্তর করতে সাহায্য করবে। আপনি যদি এই ধরনের আরও আর্টিকেল পেতে চান, তাহলে এই ব্লগে বিনামূল্যে সাবস্ক্রাইব করে নিন। ধন্যবাদ।

Name
Email
The form has been submitted successfully!
There has been some error while submitting the form. Please verify all form fields again.

Leave a Comment